করোনাকলকাতাবার্তারাজ্য

করোনা আক্রান্ত : ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত ৩৪৩ জন

বিগত কয়েকদিন থেকে করোনা আক্রান্তের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছিল। প্রতিদিনই সংখ্যাটা ঘোরাফেরা করছিলো চারশোর আশেপাশে। মঙ্গলবার কিছুটা স্বস্তি মেলে। কিছুটা নিচে নেমে আসে আক্রান্তের সংখ্যা। একদিনে মৃতের সংখ্যাও আটকে ছিলো দশের মধ্যে। কিন্তু বুধবার বেড়ে যায় মৃতের সংখ্যা। কাজেই করোনা সংক্রমনের সংখ্যা খানিকটা কমলেও তা স্বস্তি দিতে পারছেনা বিশেষজ্ঞদের।

গত ২৪ ঘণ্টায় নতুন করে এই মারণ ভাইরাসে সংক্রামিত হয়েছেন মোট ৩৪৩ জন। এতে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা টপকে যায় ৯ হাজারের গণ্ডি। মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছায় ৯ হাজার ৩২৮-তে। এদের মধ্যে অ্যাকটিভ কেস ৫ হাজার ১১৭। স্বাস্থ্যদপ্তরের গত কয়েকদিনের পরিসখ্যানে দেখা যাচ্ছে, লকডাউন খুলে যাওয়ার প্রাথমিক পর্বে প্রতিদিনই অল্প অল্প করে কমেছে স্যাম্পেল টেস্ট এর হার।

দেখা যায়, একদিনে ৭ হাজার ৮০২টি নমুনা টেস্ট হয়েছে। আর এতেই প্রশ্ন উঠেছে, টেস্টের পরিমাণ কম হওয়াতেই কি আক্রান্তের সংখ্যা কম দেখাচ্ছে? তবে এদিন টেস্টের পরিমাণ আগের মতোই বাড়ে। গত ২৪ ঘণ্টায় টেস্ট হয় ৯,৫১৯ টি নমুনার। এখনও অবধি মোট ২ লক্ষ ৯৭ হাজার ৪১৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭ জনের।

স্বাস্থ্যদপ্তর এর দেওয়া তথ্য বলছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ৪৩২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৯ জন। রাজ্যে মোট করোনামুক্ত হয়েছেন ৩,৭৭৯ জন। আনলক পর্বে অনেকটাই ছন্দে ফিরেছে জনজীবন। সংক্রমণের আতঙ্ক উপেক্ষা করেই বাস-অটোয় গাদাগাদি করে যাতায়াত করছেন সাধারণ মানুষ। সবকিছু খুলে যাওয়ায় বাজার-হাটেও উপচে পড়েছে ভিড়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close