in

রিপোর্ট বলছে বিশ্বের মধ্যে সবথেকে দ্রুত হারে করোনা বৃদ্ধি পাচ্ছে ভারতে

করোনা আক্রান্তের সংখ্যা ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে ভারত। তবে করোনার বৃদ্ধির হারে বিশ্বের সব দেশকে ছাপিয়ে গেল ভারত। সব থেকে দ্রুতগতিতে সংক্রমণ বাড়ছে এই দেশে। ব্লমবার্গের করোনা ভাইরাস ট্র্যাকার থেকেই এই তথ্য উঠে এসেছে। গত সপ্তাহের থেকে একধাক্কায় ২০ শতাংশ বেড়েছে করোনা আক্রান্তের পরিমাণ।

ভারতে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, প্রত্যেকদিন প্রায় ৫০,০০০ করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আমেরিকা ও ব্রাজিলের ঠিক পিছনেই রয়েছে ভারত।

মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটকে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৮৩ হাজার ১৫৭ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লক্ষ ৯৬ হাজার ৯৮৮। খুশির খবর হল, দেশে অ্যাক্টিভ কেসের প্রায় দ্বিগুণ সংখ্যায় মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। ভারতে মোট করোনা জয়ীর সংখ্যা ৯ লক্ষ ৫২ হাজারেরও বেশি।

তবে শুধু সংক্রামিত না। দেশে লাফিয়ে বেড়েছে মৃতের সংখ্যাও। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬৫৪ জনের। যার ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৪২৫।

What do you think?

Written by Souvik Saha

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

বুধবারের লকডাউনে রাজ্যে বিশেষ ট্রেন বন্ধ থাকবে জানালো রেল

করোনা

দেশে একদিনে করোনা আক্রান্ত ৪৮ হাজারের বেশি, মোট মৃত্যু ছাড়াল ৩৪ হাজার