করোনা

দেশে একদিনে করোনা আক্রান্ত ৭৮ হাজারেরও বেশি , মোট আক্রান্ত পেরোলো ৩৫ লক্ষ

দেশে মোট করোনাজয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৭ লক্ষ ১৩ হাজার ৯৩৪ জন।

একদিনেই আক্রান্ত হলেন ৭৮ হাজারের বেশি মানুষ। মোট আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৩৫ লক্ষ। যা রীতিমতো আতঙ্কের। এরপর মেট্রো বা লোকাল ট্রেন চালু হলে পরিস্থিতি যে আরও খারাপ হবে, সেটা বোধ হয় বলার অপেক্ষা রাখে না।শনিবারই আনলক ফোরের নির্দেশিকা জারি হয়েছে। স্কুল-কলেজ আর বড় জমায়েত ছাড়া মোটামুটি সবই খুলে দেওয়া হচ্ছে সেপ্টেম্বর মাস থেকে। এমনকী ৭ সেপ্টেম্বর থেকে খুলে যাচ্ছে মেট্রোও। অথচ, সরকার যেদিন এই নির্দেশিকা দিল, সেদিনই করোনা সংক্রমণের নিরিখে ফের রেকর্ড গড়ল দেশ।

গত ২৪ ঘণ্টায় দেশে ৭৮ হাজার ৭৬১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ২ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ লক্ষ ৪২ হাজার ৭৩৪ জন। পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়েছেন ৬৫ হাজারের কাছাকাছি মানুষ। ফলে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৭ লক্ষ ১৩ হাজার ৯৩৪ জন। তবে দেশে এখনও প্রায় ৭ লক্ষ ৬৫ হাজার ৩০২ জন করোনা রোগী চিকিৎসাধীন।

দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলকে প্রায় ছুঁয়ে ফেলার মুখে ভারত। এই মুহূর্তে ব্রাজিল এবং ভারতের মোট আক্রান্তের সংখ্যার ফারাক তিন লাখের মতো। তবে, আক্রান্ত বাড়লেও দেশের মৃত্যুহার আরও খানিকটা কমেছে। এই মুহূর্তে দেশে মৃত্যুহার ১.৮১ শতাংশের আশেপাশে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৪৮ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৩ হাজার ৪৯৮ জন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close