দেশ

পাক দূতাবাসের কর্মীদের অর্ধেক করতে হবে, পাকিস্তানকে কড়া বার্তা ভারতের

এক সপ্তাহের মধ্যেই কর্মী সংখ্যা অর্ধেক করে ফেলতে হবে বলে পাক কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে ডেকে জানিয়ে দিয়েছে বিদেশ মন্ত্রক।

পাক হাইকমিশনের কর্মী সংখ্যা অর্ধেক কমাতে হবে৷ পাকিস্তানকে এমনই কড়া বার্তা দিল ভারত৷ এক সপ্তাহের মধ্যেই কর্মী সংখ্যা অর্ধেক করে ফেলতে হবে বলে পাক কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে ডেকে জানিয়ে দিয়েছে বিদেশ মন্ত্রক। একই সঙ্গে ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের কর্মী সংখ্যাও অর্ধেক করে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

এর পাশাপাশি সম্প্রতি ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের দুই কর্মীকে অপহরণ এবং তাঁদের উপরে পাক এজেন্সিগুলির নির্মম অত্যাচারের ঘটনাও এই সিদ্ধান্তের পিছনে অন্যতম কারণ বলে বিবৃতিতে জানিয়েছে বিদেশমন্ত্রক৷

বিদেশমন্ত্রকের বিবৃতিতে লেখা হয়েছে, ‘‌পাকিস্তান এবং তাদের আধিকারিকদের আচরণ ভিয়েনা কনভেনশন এবং কূটনীতিক ও দূতাবাসের কর্মীদের সঙ্গে কী ব্যবহার করা হবে তা নিয়ে সমস্ত দ্বিপাক্ষিক চুক্তির পরিপন্থী। বরং তা সীমান্তের ওপার থেকে সন্ত্রাস এবং হিংসায় মদত দেওয়ার নীতিকেই প্রতিষ্ঠিত করে।’‌ সেই কারণেই ভারত দিল্লিতে পাকিস্তান দূতাবাসের কর্মী সংখ্যা পঞ্চাশ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। একই অনুপাতে ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের কর্মী সংখ্যাও সাত দিনের মধ্যে কমিয়ে ফেলা হবে বলে বিবৃতিতে জানিয়েছে বিদেশ মন্ত্রক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close