দেশ

পালানোর চেষ্টা করাতেই মরতে হল মাফিয়া বিকাশ দুবেকে

কানপুর পুলিশ জানিয়েছে, পালানোর সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় সে

শেষপর্যন্ত পুলিশি এনকাউন্টারেই খতম হলো মাফিয়া বিকাশ দুবে। তাঁর মৃত্যুর পর কানপুর (Kanpur Police) পুলিশ জানিয়েছে, গ্যাংস্টারকে ( Vikas Dubey) কানপুরে নিয়ে যাওয়ার সময় পুলিশের গাড়িটি মাঝপথে উল্টে যায়। সেই সুযোগে উত্তরপ্রদেশের অন্ধকার জগতের অন্যতম মাথা বিকাশ পালানোর চেষ্টা করলে তাঁকে এনকাউন্টার করতে বাধ্য হয় পুলিশ। এক বিবৃতিতে জানানো হয়েছে যে, পালানোর চেষ্টা করার সময় বিকাশ দুবেকে আত্মসমর্পণ করতে বলা হলেও সে তাতে কান না দিয়ে পাল্টা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। তখনই আত্মরক্ষার্থে তাঁকে গুলি করে মারতে বাধ্য হয় উত্তরপ্রদেশ পুলিশ। রীতিমতো ৩টি গাড়ির কনভয় করে বিকাশ দুবেকে নিয়ে যাওয়া হচ্ছিল, তারই মধ্যে একটি গাড়ি হাইওয়েতে উল্টে যাওয়ায় ওই দুর্ঘটনার সুযোগে পুলিশের কাছ থেকে বন্দুক ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করেছিল বিকাশ দুবে।

কানপুর পুলিশের বিবৃতি অনুসারে, “গাড়িটি উল্টে গেলে কমবেশি আহত হন পুলিশ কর্মীরা এবং অভিযুক্তও।যদিও তারমধ্যেও বিকাশ দুবে একজন আহত পুলিশ কর্মীর কাছ থেকে একটি বন্দুক ছিনিয়ে নিয়ে দৌড় লাগায়। তাঁকে ধাওয়া করে পুলিশের টিম, বারবার আত্মসমর্পণ করতে বলা হয় তাঁকে। কিন্তু সে তাতে কান না দিয়ে বরং পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। তখনই আত্মরক্ষায় বাধ্য হয়ে পাল্টা গুলি চালাতে হয়।”

গত শুক্রবার খুন, অপহরণ-সহ ৬০ টি মামলায় অভিযুক্ত বিকাশ দুবেকে গ্রেফতার করার জন্যেই কানপুরের চৌবেপুর এলাকার বিকরু গ্রামে বিশাল একটি পুলিশ দল অভিযান চালায়। সেই সময়েই পাল্টা আক্রমণে করে ওই মাফিয়া। তাঁর চালানো গুলিতে মৃত্যু হয় ৮ পুলিশ কর্মীর। তারপরেই এলাকা ছেড়ে চম্পট দেয় সে। পুলিশ কর্মীদের হত্যা করে সে গা ঢাকা দিলেও তাঁর খোঁজে চিরুণি তল্লাশি শুরু করে পুলিশ। এমনকী বিকাশের মাথার দাম ঘোষণা করা হয় ৫ লক্ষ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close