in ,

যুজবেন্দ্র চাহাল নিজের বোলিং দক্ষতার উন্নতি করেছিলেন এম এস ধোনির কথায়।

chahal & dhoni

বিসিসিআই ডট টিভির সেই আড্ডাতেই উঠে এল এমএস ধোনির কথা। যুজবেন্দ্র চাহাল বলেন, তাঁর কিছু আঅন্তর্জাতিক পারফর্মেন্সকে উন্নতি করতে কী ভাবে সাহায্য করেছিলেন ধোনি। যখন মায়াঙ্ক কুলদীপকে মনে করিয়ে দিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর হ্যাটট্রিকের কথা, চাহালের তখন মনে পড়ে গেল একটি ঘটনার কথা। যখন ধোনির টিপসে তিনি ম্যাক্সওয়েলকে পরাস্ত করেছিলেন। মায়াঙ্ক চাহালকে প্রশ্ন করেন ম্যাক্সওয়েলের সঙ্গে তাঁর শত্রুতার কথা যখন অস্ট্রেলিয়া ভারত সফরে এসেছিল পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজ ও তিন ম্যাচের টি২০ সিরিজ খেলতে ২০১৭তে। তিনি সেই সিরিজের কথা মনে করেন যেখানে ধোনি পরিকল্পনা দিয়েছিলেন ম্যাক্সওয়েলকে অফস্টাম্পের বাইরে বল করতে কারণ তিনি মাঠে বল রেখে হিট করতে পছন্দ করেন।

চাহাল বলেন ম্যাক্সওয়েল কীভাবে তৃতীয় ওডিআইতে আউট হয়েছিলেন। তিনি বলেন, আমি ও মাহিভাই পরিকল্পনা করেছিলাম ওকে অফস্টাম্পের বাইরে বল করার। আমি ভেবেছিলাম ও বেরিয়ে আসবে এবং সে কারণে আমি দূরে বল রেখেছিলাম এবং উইকেট পেয়েছিলাম।

লেগ-স্পিনার আরও যোগ করেন, সেই সিরিজে ম্যাক্সওয়েল কতটা আক্রমণাত্মক ছিলেন তাঁর বিরুদ্ধে এবং যখনই তিনি বল করতে নামতেন তখনই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান বপড় শট খেলতে শুরু করতেন।

তিনি বলেন, ‘‘ওই সিরিজে ওর খুব ধৈর্য্য ছিল না এবং আমি আসার সঙ্গে সঙ্গে আমাকে আক্রমণ করতে শুরু করে। আমি মাহিভাইয়ের সঙ্গে কথা বলি কী ভাবে এটা সামলাবো। তিনি বলেন, ওকে বুঝতে দেবে না তুমি হোয়াইট বল করতে চলেছ। সেটা মেনে যখন আমি অফ স্টাম্পের বাইরে ওকে বল করলাম আর সেটা উইকেট নেওয়ার বল ছিল।”

৫০ ওভারের সিরিজ এ চাহাল ম্যাক্সওয়েলকে তিনবার আউট করেছেন এবং একবার আউট করেছেন টি২০তে সেই ট্যুরে।

সেই সিরিজ ভারত ৪-১-এ জিতে নিয়েছিল। টি২০ শেষ হয়েছিল ১-১এ। শেষ ম্যাচটি বৃষ্টির জ্যন ভেস্তে যায়।

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

চাইনিজ স্পনসরকে ছাড়তে পারে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

১ অগস্ট থেকে ডোমেস্টিক মরসুম শুরু করার সিদ্ধান্ত নিলো এআইএফএফ।