শিক্ষা

বুধবার মাধ্যমিকের ফল প্রকাশের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

১৭ জুলাই সম্ভবত প্রকাশ হতে পারে উচ্চমাধ্যমিকের ফল

Story Highlights
  • একই দিনে বেরোবে সিবিএসই দশম শ্রেণির ফলও cbseresults.nic.in এবং results.gov.in, এই দুটি ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল

বুধবার মাধ্যমিক পরীক্ষার (Madhyamik Result 2020) ফলপ্রকাশ করা হবে, জানালেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। পাশাপাশি একইদিনে সিবিএসই (CBSE)-র দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলও ঘোষণা হবে। প্রকাশ করা হবে মেধাতালিকাও। সকাল সাড়ে ১০টা থেকে জানা যাবে ফলাফল। cbseresults.nic.in এবং results.gov.in, এই দুটি ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক (Ramesh Pokhriyal Nishank) মঙ্গলবার এক টুইটে নিশ্চিত করে জানিয়েছেন যে, আগামিকাল (বুধবার) সিবিএসইর দশম শ্রেণির ফলাফল (CBSE Class 10 Result) ঘোষণা করা হবে। করোনা পরিস্থিতিতে গোটা দেশের অন্যান্য দিকের মতো সমস্যার মুখে পড়েছে শিক্ষাব্যবস্থাও। তাই এবছর নতুন মূল্যায়ন প্রকল্পের ভিত্তিতে সিবিএসই শ্রেণির দশম ফলাফল ঘোষণা করা হবে।

সান্যাম ভরদ্বাজ বলেছেন, “যে পরীক্ষার্থীরা তিনটির বেশি পরীক্ষায় অংশ নিয়েছে তাঁদের ক্ষেত্রে সেরা তিনটি বিষয়ের পরীক্ষায় প্রাপ্ত নম্বরগুলির ভিত্তিতেই যে যে বিষয়ের পরীক্ষা হয়নি সেই সেই বিষয়ে গড় নম্বর দেওয়া হয়েছে।”

“আর যাঁরা মাত্র তিনটি বিষয়ের পরীক্ষাতেই বসতে পেরেছিল তাঁদের ক্ষেত্রে, সেরা দুটি পারফর্মিং বিষয়ে প্রাপ্ত নম্বরের গড় করেই অন্য বিষয়গুলোতে নম্বর দেওয়া হয়েছে”, একথাও জানান তিনি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close