in ,

চাইনিজ স্পনসরকে ছাড়তে পারে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

 

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন চাইনিজ জিনিস এবং স্পনসর ছাড়ার বিষয়ে ভাবনাচিন্তা করছে বলে জানা যায়। সম্প্রতি দুই দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে এবং লাদাখে যেভাবে ভারতীয় সেনার উপর হামলা চালিয়েছে চিনা সেনা তাতে ২০জন জওয়ান শহীদ হয়েছেন। আতর পর থেকেই চাইনিজ সামগ্রী ব্যবহার বন্ধের দাবি উঠেছে দেশ জুড়ে। এবং বিভিন্ন চাইনিজ সংস্থা জরিয়ে রয়েছে বিভিন্ন খেলা বা টুর্নামেন্টের সঙ্গে। এক্ষেত্রে সবার আগে স্পনসর ছাড়ার পথে এগলো আইওএ। আইওএ সচিব রাজীব মেহতা জানিয়েছেন, অলিম্পিক বডি চাইনিজ স্পনসর ‘লি নিং’ ছাড়ার বিষয়ে আলোচনা করছে। এই সংস্থার সঙ্গে আইওএ-র স্পনসরশিপ চুক্তি রয়েছে টোকিও অলিম্পিক্স পর্যন্ত।

রাজীব মেহতা আমাদের বলেন, আমাদের সঙ্গে চাইনিজ সংস্থা লিনিংয়ের চুক্তি রয়েছে টোকিও অলিম্পিক্স পর্যন্ত। কিন্তু দেশ সবার আগে এবং আইওএ এ বিষয়ে আল‌াদা নয়। যদি সদস্যরা মনে করেন তাহলে জেনারেল হাউস সিদ্ধান্ত নিতে পারে চুক্তি থেকে বেরিয়ে আসার। আইওএ দেশের সঙ্গে রয়েছে।

জানিয়ে দি ২০১৮ তে “আইওএ” চাইনিজ স্পনসর “লি নিংয়ের” সঙ্গে চুক্তি করেছিল। সেই চুক্তি অনুযায়ী চাইনিজ সংস্থা ভারতীয় অ্যাথলিটদের কিট সরবরাহ করবে যার মূল্য পাঁচ থেকে ছয় কোটি টাকার।

আইওএ-র কোষাধক্ষ্য আনন্দেশ্বর পাণ্ড্যে ও রাজীব মেহতার সুরেই সুর মিলিয়েছেন চাইনিজ স্পনসের সঙ্গে চুক্তি ভেঙে ফেলার বিষয়ে। তিনি বলেন, আমার মতে আইওএ-র এই চুক্তি ভেঙে ফেলা উচিৎ যে ভাবে দেশ বিষয়টি নিয়ে আবেগান্বিত হয়ে রয়েছে তাতে আমাদের দেশের কথা সবার আগে ভাবা উচিত।

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0
৫০ হাজার কোটি টাকার কর্মসংস্থান প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ফের একবার রবিবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদী

chahal & dhoni

যুজবেন্দ্র চাহাল নিজের বোলিং দক্ষতার উন্নতি করেছিলেন এম এস ধোনির কথায়।