রাজনীতিদেশ

লাদাখ এর সংঘর্ষ কি তাহলে রাজনৈতিক হাতিয়ার ? চলছে বিজেপি আর কংগ্রেস এর টুইট যুদ্ধ

"শুধুমাত্র একটি পরিবার এর কারণে" হাজার হাজার বর্গকিলোমিটার হারাতে হয়েছে, রাহুল সহ গোটা গান্ধি পরিবারকে কাঠগড়ায় দাঁড় করালেন বিজেপি সভাপতি।

নয়া দিল্লি: লাদাখ ইস্যু নিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধির অভিযোগের পাল্টা জবাব দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। বুধবার এক টুইটে তিনি লেখেন, “একটি পরিবার এবং তার অনুগতরা লাগাতার বিরোধিতা করাকে অভ্যাসে পরিণত করে ফেলেছে”। ভারত-চিন সীমান্তে উত্তেজনা তৈরির পর থেকেই লাগাতার টুইট করে ক্ষমতাধীন বিজেপি দলকে আক্রমণ করেছেন রাহুল। এবার সনিয়া পুত্রের দিকে পাল্টা তোপ দাগতে আসরে নামলেন জে পি নাড্ডা। বিজেপি সভাপতি জে পি নাড্ডা টুইট করেন, “এক শাহী পরিবার এবং তাঁদের অনুগত জনেদের এমন একটি ভুল ধারণা তৈরি হয়েছে যে বিরোধী মানে একমাত্র তাঁরাই। এই রাজপরিবার কিছু না কিছু কারণে ক্ষোভ দেখাতেই থাকে এবং তাদের তোষামোদকারীরা মিথ্যে গল্প তৈরি করে প্রচার করতে থাকে”।

অন্য একটি টুইটে জে পি নাড্ডা লেখেন, “কোনও বিষয়ে প্রশ্ন করার অধিকার বিরোধীদের অবশ্যই আছে। এই জন্যেই সর্বদলীয় বৈঠকে একটি স্বাস্থ্যকর / ইতিবাচক আলোচনা করা হয়েছে, যাতে বিরোধী দলের অনেক নেতাই নিজেদের মতামত দিয়েছেন। সামনের দিকে এগিয়ে যাওয়ার লক্ষ্যে কেন্দ্রকে শুধুমাত্র একটি পরিবার ছাড়া আর সকলেই পুরোপুরি সমর্থন করেছিলেন। কেউ অনুমান করতে পারবেন কে তিনি?” এই টুইটের মাধ্যমে আসলে রাহুল গান্ধির মা তথা কংগ্রেসের বর্তমান সভানেত্রী সনিয়া গান্ধির দিকেই ইঙ্গিত করেন। রাহুল গান্ধির পাশাপাশি লাদাখ ইস্যুতে সরকারের নীতি নিয়ে সনিয়াও প্রশ্ন তোলেন।

"শুধুমাত্র একটি বংশের কারণে" হাজার হাজার বর্গকিলোমিটার হারাতে হয়েছে, রাহুল সহ গোটা গান্ধি পরিবারকেই কাঠগড়ায় দাঁড় করান বিজেপি সভাপতি জে পি নাড্ডা।
শুধুমাত্র একটি বংশের কারণে” হাজার হাজার বর্গকিলোমিটার হারাতে হয়েছে, রাহুল সহ গোটা গান্ধি পরিবারকেই কাঠগড়ায় দাঁড় করান বিজেপি সভাপতি জে পি নাড্ডা।

মঙ্গলবার প্রয়াত বাবা তথা প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির তোলা লাদাখের প্যাংগং সো হ্রদের একটি ছবি পোস্ট করে ফের কেন্দ্রকে আক্রমণ করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। তিনি লেখেন, “আমরা চিনা আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে দাঁড়িয়েছি। চিন কি ভারতীয় অঞ্চল দখল করেছে?”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close