in ,

দক্ষিণেশ্বর মন্দিরের দরজা খুলছে ১৩ই জুন

দক্ষিণেশ্বর মন্দিরের দরজা খুলছে ১৩ই জুন
দক্ষিণেশ্বর মন্দিরের দরজা খুলছে ১৩ই জুন

১৩ই জুন শনিবার খুলে যাচ্ছে দক্ষিণেশ্বর মন্দিরের দরজা, করোনা ভাইরাস লকডাউনের কারণে প্রায় আড়াই মাস বন্ধ রাখা হয়েছিল এই মন্দির, বুধবার মন্দির কর্তৃপক্ষের তরফে একথা জানানো হয়েছে। সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এবং বিকেল ৩.৩০টা থেকে সন্ধে ৬.৩০টা পর্যন্ত মন্দিরের দরজা খোলা থাকবে ভক্তদের জন্য।

মন্দির কমিটির ট্রাস্টি এবং সম্পাদক কুশল চৌধুরী সাংবাদিকদের জানান, মন্দির খোলা হলেও এবার বেশ কিছু নিয়মকানুন জারি করা হবে। তিনি জানান, ভক্তদের থার্মাল স্ক্রিনিং ও স্যানিটাইজড করা হবে, এবং তাঁদের মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে দেওয়া হবে না।

আরো জানান “মন্দির চত্ত্বরে ভক্তরা প্রবেশ করতে পারবেন না এবং পুজো দেওয়ার পর তাঁরা মন্দির চত্ত্বরে ঘোরাফেরা করতে পারবেন না”। তিনি জানান, শুধুমাত্র মিষ্টি ও ফলমূল পুজো হিসেবে দেওয়া যাবে এবং সেগুলি পুরোহিতের থেকে অন্তত ৬ ফুট দুর থেকে দিতে হবে, সিন্দুর ও ফুল দেওয়া যাবে না। তাঁর কথায়, “সামাজিক দূরত্ব বিধি রক্ষা করার জন্য আমরা একসঙ্গে মন্দির চত্ত্বরে ৪০০ জনের বেশি ঢুকতে দেব না”।

 ১ জুন রাজ্যে ধর্মীয় প্রতিষ্ঠানগুলি খোলা হবে বলে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  । তবে শর্ত হিসেবে বলা হয়েছে, একসঙ্গে কোনও ধর্মীয় প্রতিষ্ঠানে সর্বোচ্চ ১০ জন ভক্ত যেতে পারবেন। 

What do you think?

Written by Souvik Saha

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

১৩৫০ কোটি টাকার মনি-মানিক্য উদ্ধার করে দেশে ফেরালো ইডি

বিরাট কোহলির পর্যায়ে পৌঁছতে চান বাবর আজম

বিরাট কোহলির পর্যায়ে পৌঁছতে চান বাবর আজম