রাজ্য

Breaking : বারাসতে সাতদিনের জন্যে সম্পূর্ণ লকডাউন

ফের সম্পূর্ণ সাতদিনের লকডাউন ঘোষনা করা হল উত্তর ২৪ পরগনার বারাসতে। উত্তর ২৪ পরগনায় ক্রমশ বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই এই সংক্রমন নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না।

বিশেষ করে বারাসতের বিভিন্ন এলাকাতে নিত্য দিনই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ঘটনায় উদ্বিগ্ন সরকার সহ জেলা প্রশাসন। এরফলে বুধবার ফের বারাসত পুরসভার পক্ষ থেকে নতুন করে সমস্ত বারাসত শহর জুড়ে সম্পূর্ণ ভাবে লকডাউনের কথা ঘোষনা করা হয়েছে। এদিন বারাসত পুরসভার পক্ষ থেকে রীতিমত সাংবাদিক বৈঠক করে এই লকডাউনের সিদ্ধান্তের কথা ঘোষনা করা হয়।

লকডাউন চালু হবে আগামী ২৫ জুলাই শনিবার থেকে ৩১ জুলাই শুক্রবার পর্যন্ত। সাতদিন সম্পূর্ণ কঠোর লকডাউন পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বারাসত পুরসভা তরফে। এদিন পুরসভায় সর্বদলীয় বৈঠকে পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করে বারাসত পুর প্রশাসন।

আগামী সাতদিন বারাসত পুরসভার মোট ৩৫টি ওয়ার্ডে সম্পূর্ণ ভাবে লকডাউন রাখার নির্দেশ দেওয়া হয়েছে পুরসভার তরফ থেকে। নিত্য প্রয়োজনীয় পরিষেবা ব্যতিরেকে বাজারহাট সমস্ত কিছুই বন্ধ থাকবে। জরুরি পরিষেবার গাড়ি এবং,জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা ছাড়া কেউ রাস্তায় বেরতে পারবেন না।

পুলিশ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে অযথা বাইরে বেরোলে তাকে আইন ভাঙার অপরাধে নির্দিষ্ট আইন অনুসারে গ্রেফতার করা হতে পারে। আইন ভাঙার অভিযোগে সংশ্লিষ্ট ব্যাক্তির হতে পারে জেল ও জরিমানা দুটোই। যে সমস্ত সরকারি ও বেসরকারি সংস্থার কাজের সঙ্গে যুক্ত কর্মীরা বারাসত পুরসভার অধীনে বসবাস করেন তাদেরকে স্থানীয় কাউন্সিলরের কাছ থেকে সংগৃহীত সার্টিফিকেট এর মাধ্যমে এই সাতদিন অফিসের ছুটি মঞ্জুর করা হবে বলেও বারাসাতের পুর প্রশাসক সুনীল মুখোপাধ্যায় জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close