in

ভোলবদল শিয়ালদহ স্টেশনের ,কি কি পরিবর্তন হল জেনে নিন

কোভিড (Covid -19) পরিস্থিতি নিয়ন্ত্রণে আসামাত্র স্বাভাবিক হয়ে যাবে জীবনযাত্রা। তখনই বাঙালি স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ছুটবে দোকানে। বাঙালি বাজার করবে না, তা হয় না। কিন্তু ট্রেন থেকে নেমেই যদি মনের মতো জিনিস মেলে, তবে বাজারে ছুটবেন কেন? এসব কথা ভেবে শিয়ালদহ স্টেশনে (Sealdah Station) জোরকদমে চলছে শপিং মল তৈরির কাজ।

শিয়ালদহ স্টেশনেই এবার পেয়ে যাবেন যাবতীয় ব্র্যান্ডেড জিনিস। জুতো, জামা, খাবার এমনকি বিউটি পার্লার। এবার শিয়ালদহ স্টেশনে ৫ বছরের চুক্তিতে শপিং মল ভাড়া দিয়েছে পঞ্চদ্বীপ কন্সট্রাকশনকে। এই জন্য রেল পাবে ৬ কোটি টাকা। ভিআইপি লাউঞ্জের প্রথম তলায় ১৪ হাজার বর্গ ফুটে এই মল তৈরী হচ্ছে। হাওড়া কর্পোরেশনের সঙ্গে কাজ করেছে সংস্থাটি। স্পেনসার্স, খাদিম, বাজার কলকাতার সঙ্গে প্রাথমিক কথাবার্তাও হয়েছে সংস্থার। ব্র্যান্ডেড এই সংস্থাগুলি আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন শিয়ালদহের এক কমার্শিয়াল ম্যানেজার।

শুধু মলের কাজেই আটকে নেই শিয়ালদহ স্টেশন। সৌন্দর্যায়নেও লকডাউনকে কাজে লাগিয়েছে ডিভিশন। স্টেশনে প্রবেশের মুখে রং করা হয়েছে। পিলারে কলকা। ফলস সিলিং, এলইডি লাইট, গ্রানাইটের কভারে সাজানো হয়েছে স্টেশন। সাউথ কনকর্স গ্রানাইডে মুড়ে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে ম্যুরাল। আগের ৯এ, ৯বি প্ল্যাটফর্মের উলটো দিকে যেখানে ভিআইপিদের প্রবেশদ্বার তার পাশেই বসছে চলমান সিঁড়ি। যা দিয়ে যেতে হবে মলে। করোনা পরিস্থিতিতে ট্রেন চলাচল বন্ধ। মানুষ এক প্রকার গৃহবন্দি। এর মধ্যেই সেজে উঠছে শিয়ালদহ স্টেশন। ট্রেন চলা শুরু হলেই যা দেখে যাত্রীরা অবাক হয়ে যাবে বলেই মনে করছেন রেল কর্তারা।

What do you think?

Written by Bongo Baarta Desk

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0
অক্সফোর্ডের কোভিড টিকা

প্রথম ধাপে নিরাপদ অক্সফোর্ডের কোভিড টিকা

এবার রেল স্টেশনগুলিকে নিলামে তোলার পরিকল্পনা কেন্দ্রের, জানালেন পীযূষ গোয়েল