প্রযুক্তি

জিওতে ৩৩,৭৩৭ কোটি বিনিয়োগ করলো গুগল

বেশ কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল রিলায়েন্সের জিওতে লগ্নি করতে চলেছে গুগল।আজই রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ অম্বানী ঘোষণা করলেন,গুগল লগ্নি করবে রিলায়েন্স জিওতে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ৪৩তম বার্ষিক সাধারণ সভায় মুকেশ আম্বানি জানিয়েছেন, গুগল ৩৩,৭৩৭ কোটি টাকা দিয়ে রিলায়েন্স জিওর ৭.৭ শতাংশ শেয়ার কিনবে।

এবারের বার্ষিক সাধারণ সভা চিরাচরিত সাধারণ সভা থেকে আলাদা। আগেকার মতো মুম্বইয়ের বিড়লা মঞ্জুশ্রী হলে এবারে তো আর রিলায়েন্সের এই সভা হচ্ছে না। বদলে ভার্চুয়াল বার্ষিক সাধারণ সভা আয়োজন করা হয়েছে। জিও প্লাটফর্ম হল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এর অধীনে ডিজিটাল প্ল্যাটফর্ম। গোষ্ঠীর এই সংস্থাটি হল রিলায়েন্স জিও ইনফোকম।

মুকেশ আম্বানি এই ভার্চুয়াল সভায় বলেন, “আমরা আনন্দিত এবং স্বাগত জানাচ্ছি গুগলকে জিও প্লাটফর্মে স্ট্র্যাটেজিক ইনভেস্টর রূপে। আমরা গুগলের সঙ্গে একত্রে অংশীদারিত্বে থাকার স্বাক্ষর করেছি এবং ৩৩,৭৩৭ কোটি টাকার বিনিয়োগের চুক্তি হয়েছে গুগল জিও প্লাটফর্মে ৭.৭ শতাংশ মালিকানার জন্য ।”

গুগলের এই লগ্নির হলে গত তিন মাসের কম সময়ে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ পুঞ্জিভূত লগ্নির পরিমাণ গিয়ে দাঁড়াচ্ছে ২,১২,৮০৯ কোটি টাকা,। যার মধ্যে রয়েছে জিও প্লাটফর্মে বিভিন্ন সংস্থার বিনিয়োগ এবং রাইট ইস্যুর মাধ্যমে ৫৩,১২৪ কোটি টাকা তোলা।

এদিকে গুগলের এমন উদ্যোগ দেখা গিয়েছে যখন সরকার ৫জি নিলাম করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close