in

জিও-তে ফের বিদেশি বিনিয়োগ , বিনিয়োগের ঘোষণা আবু ধাবির সংস্থা মুবাডালার

জিও-তে ফের বিদেশি বিনিয়োগ
জিও-তে ফের বিদেশি বিনিয়োগ

গত কয়েক সপ্তাহে একের পর এক বিদেশি সংস্থার বিনিয়োগ এসেছে । ফেসবুকের পর এবার জিও-তে ৯,০৯৩.৬ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা আবু ধাবির সংস্থা মুবাডালার। এরপরই আজ শেয়ার বাজারে রিলায়েন্সের শেয়ারের দাম উঠল ২.৩৯ শতাংশ।মুবাডালা ইনভেস্টভমেন্ট ফান্ডের সিইও আবু শেখ হাসানের দাবি, তথ্য-প্রযুক্তি ও ডিজিটাল দুনিয়ার মোড় ঘোরানোর ক্ষমতা রাখে রিলায়েন্স জিও। সংস্থার বিপুল সম্ভাবনার দিকে তাকিয়েই এই বিনিয়োগ।
লকডাউনে অধিকাংশ সংস্থাই ব্যবসায় প্রবল কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। সেই পরিস্থিতিতে ফেসবুক এবং বেসরকারি ইক্যুইটি ফার্ম সিলভার লেক-এর পর সম্প্রতি জিও-এ বিনিয়োগ করে ভিস্তা ইক্যুইটি পার্টনার্স। জিও-এর এর ২.৩২ শতাংশ অংশীদারিত্ব কেনে এই সংস্থা। ১১,৩৬৭ কোটি টাকা ব্যবসায় ঢালতে রাজি হয়েছে ভিস্তা। রিলায়েন্সের ডিজিটাল ইউনিট এই নিয়ে এখনও পর্যন্ত ৮৭,৬৫৫ কোটি টাকা বিদেশি বিনিয়োগ আনতে সফল হয়েছে।

এই চুক্তির বিষয়ে রিলায়েন্স ইন্ড্রাস্টির চেয়ারম্যান এবং ডিরেক্টর মুকেশ আম্বানি বলেন, “আবু ধাবির সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের। সংযুক্ত আরব আমিরশাহীর অর্থনৈতিক ক্ষেত্রে মুবাডালার কাজের প্রভাবও আমি দেখেছি। আমরা তাই মুবাডালার অভিজ্ঞতা এবং বিশ্বজুড়ে তাঁদের এই বৃদ্ধিকে সমর্থন করে সেখান থেকে উপকৃত হওয়ার প্রত্যাশায় আছি।”

What do you think?

Written by Bongo Baarta Desk

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষার দিন ঘোষিত হল

লকডাউনের মাঝেও ঘরে বসে কোহলির আয় ৩.৫ কোটি টাকা , শীর্ষে রোনাল্ডো

লকডাউনের মাঝেও ঘরে বসে কোহলির আয় ৩.৫ কোটি টাকা , শীর্ষে রোনাল্ডো