ঘোরাফেরা

এই সময় দিঘাতে গেলে কি কি সুবিধা পাবেন জেনে নিন

ভ্রমণ প্রিয় মানুষদের জন্য রয়েছে সুখবর। করোনা আবহে এই মুহুর্তে দূরে কোথাও ঘুরতে যাওয়া খুব একটা সহজ বিষয় নয়।

তবে ভ্রমণ পিপাসুদের জন্য কাছেপিঠে জনপ্রিয় ভ্রমণ স্থান হিসেবে দিঘাতে ঘুরতে যাওয়ার জন্য প্রচার করছেন দিঘা উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শিশির অধিকারী।

তিনি বলছেন, “নির্মল দূষণমুক্ত দিঘাতে সকলে আসুন। দীর্ঘ লকডাউনে থাকার পর দিঘা এখন ভিন্নরূপে সেজে রয়েছে। ছোটবাচ্চা স্বপরিবারে সকলে আসতে পারেন। কোনও ভয় চিন্তা না করে নির্দ্বিধায় আসুন সকলে। বাড়িতে যেমন থাকেন তেমনি একই রকম স্যানিটাইজ করা হোটের রুম পাবেন। স্বাচ্ছন্দ্যে ঘুরে বেড়াতে পারবেন।”

তিনি আরও বলেন,”দিঘা প্রশাসন সর্বদা গোটা এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন স্যানিটাইজ করার কাজে নিয়োজিত আছে। হোটেলে ‘জিকজ্যাক’ পদ্ধতিতে রুম ভাড়া দেওয়া হচ্ছে। ৫০ শতাংশ রুম ভাড়া দেওয়া হচ্ছে। যাতে কারোর সঙ্গে মুখোমুখি বা দূরত্বে বিঘ্নিত না ঘটে।

শুধু তাই নয়, স্বাস্থ্য পরিষেবা পুলিশ প্রশাসন সর্বদা সজাগ থাকছে। সামান্য কেউ অসুস্থ বোধ করলেই হোটেল থেকে সবরকম সহযোগিতা করবে দিঘা প্রশাসন, ,স্বাস্থ্য দফতর ও দিঘা হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। হোটেলর মধ্যেই রুমসার্ভিস খাওয়ার সরবরাহ করা হবে। বেড়ানোর জন্য সরকারি ইলেকট্রিক বাস সর্বদা রান করছে। অটো টোটোওয়ালেও কম খরচে বুকিং নিয়ে পর্যটকদের ঘুরিয়ে আনতে প্রশাসন বদ্ধপরিকর। হোটেলের রুম ভাড়াও বেশি নেওয়া হচ্ছে না। প্রশাসনের নির্ধারিত ভাড়াই নেওয়া হচ্ছে।ইতিমধ্যে খুব কম সংখ্যক পর্যটক দিঘায় এসেছেন। তাঁরাও সকলকে আহ্বান জানাচ্ছেন দিঘায় আসার জন্য। বসার চেয়ার ,পাথরের বাঁধাই পাড়, সমুদ্র স্নানের ক্ষেত্রে উন্মুক্ত ও বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে দিঘা প্রশাসন।
Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close