in

এখনও বৃষ্টির দুর্ভোগ চলবে উত্তরবঙ্গে

আগামী বৃহস্পতিবারের পর পরিস্থিতি স্বাভাবিক হতে পারে। এই ক’দিন টানা বৃষ্টির জেরে পার্বত্য এলাকায় ধসের আশঙ্কা রয়েছে। নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইতে পারে। তার ফলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। ইতিমধ্যেই রবিবার থেকে বিভিন্ন এলাকায় প্রবল বৃষ্টি শুরু হয়েছে। অন্য দিকে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

১৫ জুলাই আলিপুরদুয়ার ও কোচবিহার, দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে ৭০ থেকে ১১০ মিলিমিটার ভারী বৃষ্টি হতে পারে। কমলা সতর্কতা জারি করে রাখা হয়েছে এদিনের জন্যেও। এদিকেএই বৃষ্টিতে স্বাভাবিকভাবেই জল বাড়বে নদীগুলিতেও। সে জন্য কৃষক এবং মৎস্যজীবিদের সাবধানতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। উত্তরবঙ্গ লাগোয়া বিহারের গত ২৪ ঘণ্টায় বাল্মিকিনগরে ১৫০, বৌদ্ধগড়ে ১৩০, ঝুম্পুরায় ১২০, কুচুন্দায় ১১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে ১৬ জুলাই পর্যন্ত। পূর্বাভাস মতোই চলছে উত্তরের আবহাওয়ার পরিস্থিতি।

 

 

গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি চলছে গোটা উত্তরবঙ্গ জুড়ে। পাহাড়ের বৃষ্টিতে জল বাড়তে শুরু করেছে তোর্সা-তিস্তায়।

What do you think?

Written by Bongo Baarta Desk

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

রাজীবের প্রশংসায় এবার ফিরহাদ হাকিম

Madhyamik Result 2020: পাশের হারে এগিয়ে রয়েছে পূর্ব মেদিনীপুর